Logo
শিরোনাম

ইলন মাস্কের নির্দেশনা: ১২ ঘণ্টা কাজ, সাপ্তাহিক ছুটি বাতিল

প্রকাশিত:বুধবার ০২ নভেম্বর 2০২2 | হালনাগাদ:শুক্রবার ২৪ মার্চ ২০২৩ | ২৫২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মেভটাইমস অনলাইন ডেস্কঃ- ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কেনা নিয়ে বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক বিশ্বজুড়ে আলোড়ন তুলে ফেলেছিলেন গত এপ্রিলেই। এরপর নানা নাটকের পর গত বৃহস্পতিবার টুইটার কিনে নেওয়ার পর থেকে টুইটারে এক প্রকার টর্নেডো চলছে। সর্বশেষ খবরে জানা গেছে, বেশ কিছু কর্মীকে ইলন মাস্ক জানিয়েছেন, দিনে অন্তত ১২ ঘণ্টা কাজ করতে হবে, সাপ্তাহিক কোনো ছুটি হবে না। এ নিয়ম মানতে হবে, নইলে বেরিয়ে যাওয়ার দরজা দেখিয়ে দিচ্ছেন তিনি। খবর ইন্ডিয়া টুডে।

সংস্থার ম্যানেজারেরা কর্মীদের জানিয়েছেন, নতুন মালিকের বেঁধে দেওয়া সময়সীমায় কাজ শেষ করতে হলে অতিরিক্ত সময় দেওয়া ছাড়া কোনো উপায় নেই। ফলে কিছু কর্মীকে দিনে ১২ ঘণ্টা এবং সপ্তাহে সাত দিন কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। তবে অতিরিক্ত কাজের জন্য কর্মীদের কোনো পারিশ্রমিকের আশ্বাস দেওয়া হয়নি। এমনকি এভাবে কাজ করার পরও চাকরির নিরাপত্তা নিশ্চিত করা হয়নি।

খবরে বলা হয়, আগে টুইটারের ভেরিফায়েড সেবা পাওয়ার জন্য কোনো অর্থ ব্যয় করতে হতো না। কিন্তু ইলন মাস্ক এখন থেকে সেই পরিষেবার জন্য মাসিক আট ডলার করে চার্জ সংযুক্ত করেছেন। বিষয়টি কার্যকর করতে ইঞ্জিনিয়ারদের একটি সময় বেঁধে দিয়েছেন টুইটারের নতুন এই মালিক। এছাড়া আরও কিছু বিষয় টুইটারে সংযোজন-বিয়োজন করতে চান ইলন মাস্ক। সে জন্যই বেশ কিছু কর্মীর ওপর কাজের নতুন বোঝা চাপিয়েছেন তিনি।

নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করার দাবি জানিয়ে ওই কর্মীদের বলা হয়েছে, এতে কোনো ব্যত্যয় ঘটলে চাকরি থেকে ছাঁটাই করা হতে পারে। প্রয়োজনে ৫০ শতাংশ কর্মী ছেঁটে ফেলবেন বলেও জানিয়েছেন মাস্ক। গত বৃহস্পতিবার টুইটার কেনার চূড়ান্ত ঘোষণার পরপরই বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছেন ইলন মাস্ক। প্রথমত দায়িত্ব নিয়েই প্রধান তিন নির্বাহীকে বরখাস্ত করেন। পরে বরখাস্ত করেন তার পরিচালনা বোর্ডকে। ঘোষণা দেন, টুইটারের ভেরিফায়েড ব্যাজ পেতে হলে এখন থেকে অর্থ ব্যয় করতে হবে। সর্বশেষ কর্মীদের ১২ ঘণ্টা করে সপ্তাহের সাতদিনই কাজ করার ঘোষণা দিলেন তিনি।


আরও খবর



নাগরপুরে হাত মুখ বাঁধা কৃষকের লাশ উদ্ধার

প্রকাশিত:শনিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ মার্চ 20২৩ | ২০৪জন দেখেছেন
Sakib khan

Image

মেভটাইমস অনলাইন ডেস্কঃ- 

নাগরপুর(টাঙ্গাইল)প্রতিনিধি:

টাঙ্গাইলের নাগরপুরে ফরিদ মিয়া (৪০) নামের এক কৃষক খুন হয়েছে। অজ্ঞাতনামা দুর্বৃত্তরা শুক্রবার রাতে তাকে খুন করে লাশ ফেলে রেখে যায়। পর দিন শনিবার সকালে হাত মুখ বাঁধা অবস্থায় তার মরদেহটি উদ্ধার করা হয়। ঘটনাটি ঘটেছে উপজেলার সহবতপুর ইউনিয়নের বীর সলিল গ্রামে। সে ওই গ্রামের তোরাফ আলীর ছেলে।

এলাকাবাসীও পরিবার সূত্রে জানা যায়,শুক্রবার রাত ১১টার দিকে নিহত ফরিদ তার বাড়ির পাশে জমিতে বিদ্যুৎ চালিত সেচ পাম্প বন্ধ করতে মেশিন ঘরে যায়।ওই রাতে সে আর বাড়ি ফিরেনা।নিহত ফরিদের চাচাতো ভাই জাকির হোসেন জানান, ফরিদের সাথে রাত ১১ টার দিকে বাড়ীর সামনে তার দেখা হয়। এ সময় ফরিদ তাকে জানায় সেচ পাম্প  (মেশিন) বন্ধ করে বাড়ি ফিরবে।  আরেক চাচাতো ভাই মধু মিয়া বলেন, শনিবার সকাল সাড়ে দশটার দিকে জমি দেখতে সেচ মেশিন ঘরের দিকে যায়। মেশিন ঘর বন্ধ থাকায় দরজার ফাঁক দিয়ে উকি মেরে দেখে,ফরিদের নিথর আংশিক দেহ চৌকির উপর পড়ে আছে। পা নিচে ঝুলছে। পরে তার ডাক চিৎকারে এলাকাবাসী ও স্বজনরা ঘটনাস্থলে এসে মেশিন ঘরের দরজা খুলে ফরিদের হাত ও মুখ বাঁধা মৃত দেহ উদ্ধার করে।

ঘটনার সত্যতা স্বীকার করে নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাজ্জাদ হোসেন জানান,  সংবাদ পেয়ে ঘটনা স্থলে যাই। নিহতের গলায় মুখে ও হাতে আঘাতের চিহ্ন দেখা গেছে। সে মাদক সেবী ছিলো। মাদক নিয়ে খুন হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।তবে ময়নাতদন্ত রির্পোট পেলে প্রকৃত রহস্য জানা যাবে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে বলে ও তিনি জানান। 


আরও খবর

চরফ্যাসনে প্রাণিসম্পদ প্রদর্শনী

রবিবার ২৬ ফেব্রুয়ারী ২০২৩

বিরামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী

শনিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৩




পলিথিন আর প্লাস্টিকের বিরুদ্ধে জনমত গড়তে ভারতীয় যুবকের বিশ্বভ্রমন

প্রকাশিত:শনিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ মার্চ 20২৩ | ১৪৯জন দেখেছেন
Mashrafi Alam Prappo

Image

মেভটাইমস অনলাইন ডেস্কঃ- 

স্টাফ রিপোর্টার,ঝিনাইদহ:

রোহান আগরওয়াল। ২১ বছরের টগবগে যুবক। তিনি ভারতের মাহরাষ্ট্রের নাগপুর এলাকার কামটি গ্রামের রমেশ আগরওয়ালের ছেলে। জরুরী একটি বার্তা বিশ্বময় ছড়িয়ে দিতে তিনি বের হয়েছেন বিশ্ব ভ্রমনে। বার্তাটি হচ্ছে পলিথিন আর প্লাস্টিকের ভয়াবহ অপব্যাবহার। মানুষ যখন নিজের ভালোমন্দ ও স্বার্থ নিয়ে ব্যাস্ত তখন এই বয়সে রোহানের দুঃশ্চিন্তার ও মাথাব্যাথার কারণ হয়ে দাড়িয়েছে পলিথিন আর প্লাস্টিক। বিশ্বজুড়ে যত্রতত্র পলিথিন আর প্লাস্টিকের ব্যবহারে পৃথিবী হয়ে উঠেছে বসবাসের অযোগ্য। এই ভয়াবহ কুফলে পরিবেশ আজ বিপন্ন হয়ে উঠছে। বিপন্ন পৃথিবী বসবাসের যোগ্য ও পলিথিন মুক্ত করার বার্তা ছড়িয়ে দিতে পায়ে হেঁটে বিশ্বভ্রমণ করছেন রোহান আগরওয়াল। পায়ে হেঁটে ভারতের ২৭টি রাজ্য ভ্রমণ শেষে তিনি বাংলাদেশে ঢুকে পড়েছেন। বুধবার চুয়াডাঙ্গায় রাত যাপন করে তিনি বৃহস্পতিবার দুপুর ১টার দিকে ঝিনাইদহে প্রবেশ করেন। রোহানকে ঝিনাইদহ স্বাগত জানান সোসাল ওয়ার্কার জান্নাতুল ফেরদৌস সাদিয়া। এ সময় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল ইমরান, শিক্ষার্থী মাহিম, রোহান, কল্লোল, ফাহিম, মর্তুজাসহ এক ঝাক যুবক তাকে স্বাগত জানিয়ে তার প্রচার ও জনমত সৃষ্টির কাজে অংশ নেন। বিকালে তিনি ঝিনাইদহ জেলা প্রশাসক মনিরা বেগম, জেলা পরিষদের চেয়ারম্যান ড. হারুন অর রশিদ, ঝিনাইদহ পৌরসভার মেয়ার কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল ও রাতে ঝিনাইদহ চেম্বারের সভাপতি সৈয়দ নাসির উদ্দীনের সঙ্গে দেখা করেন। রাতে রোহান আগরওয়াল ঝিনাইদহের বহুল প্রচারিত দৈনিক নবচিত্র পত্রিকার বার্তা সম্পাদক আসিফ কাজলের সঙ্গে নবচিত্র কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করেন। এ সময় তিনি বলেন, পলিথিন ও প্লাস্টিক পৃথিবীর ভারসম্য ক্ষতিগ্রস্থ করছে। এই ধারা অব্যাহত থাকলে মানবকুলসহ প্রাণীজগৎ ধ্বংস হয়ে যাবে। বৃহস্পতিবার রাতে তিনি ঝিনাইদহ উপজেলা পরিষদে রাত্রি যাপন করে শুক্রবার সকালে মাগুরার উদ্দেশ্যে বের হবেন বলে জানান। ঝিনাইদহে অবস্থানকালে তিনি বিভিন্ন কলেজ ও স্কুলের ছাত্রছাত্রীদের মাঝে ভ্রমণ বার্তা ছড়িয়ে দেন এবং পলিথিন ও প্লাস্টিকের অপব্যবহার রোধে করণীয় নিয়ে আলোচনা করেন। রোহান বাংলাদেশ ভ্রমণ শেষে নেপাল হয়ে পর্যায়ক্রমে সাইবেরিয়ার পর্যন্ত ভ্রমণ করবেন বলে জানান।


আরও খবর

জনপ্রিয় ইউটিউবার প্রত্যয় হিরণ আটক

শুক্রবার ২৪ ফেব্রুয়ারী ২০২৩




চরফ্যাসনে প্রাণিসম্পদ প্রদর্শনী

প্রকাশিত:রবিবার ২৬ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৪ মার্চ ২০২৩ | ১৪৪জন দেখেছেন
মোঃ ফাহিম

Image

মেভটাইমস অনলাইন ডেস্কঃ- 

চরফ্যাসন (ভোলা)প্রতিনিধি:

স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে ভোলার বৃহৎ উপজেলা চরফ্যাসনে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৩ উদ্বোধন, সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শনিবার সকাল ১০টায় চরফ্যাসন উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে ও প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় উক্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলার গরুর হাট মাঠে উপজেলার খামারীদের ৭০ টি স্টলে বিভিন্ন প্রজাতির গৃহপালিত পশু-পাখি প্রদর্শনী শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র মোঃ মোরশেদ, অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ইন্দ্রজিত কুমার মন্ডল, উপজেলা ভাইস চেয়ারম্যান সাদেক মিয়া ,উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা( ভারপ্রাপ্ত) ডা: মো: রহমত উল্লাহ , চরফ্যাসন উপজেলা ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বাকি বিল্লাহ প্রমূখ


আরও খবর

বিরামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী

শনিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৩




স্ত্রী ও শিশু কন্যার সাথে দেখা হলো না শাহিনের

প্রকাশিত:রবিবার ২৬ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৪ মার্চ ২০২৩ | ১৪৭জন দেখেছেন
Mashrafi Alam Prappo

Image

মেভটাইমস অনলাইন ডেস্কঃ- 

স্টাফ রিপোর্টার ঝিনাইদহ

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার গাড়াগঞ্জ এলাকায় এক মর্মান্তিক দুর্ঘটনায় শাহীন নামে এক যুবক নিহত হয়েছেন। শাহীন শরীয়তপুর জেলার জাজিরা এলাকার শুকুর আলীর ছেলে। ঢাকার নিউ মার্কেট এলাকায় তার শাড়ি পাঞ্জাবির দোকান আছে। প্রত্যক্ষদর্শীর সূত্রে জানা গেছে শাহীন শনিবার বিকালে পাঁচ মাসের শিশুকন্যা আরাবিয়া ইসলাম সিনহা ও স্ত্রী মাহফুজা শিলাকে নিতে শৈলকুপার চরবাখরবা গ্রামের শশুর বাড়িতে যাচ্ছিলেন। তিনি গাড়াগঞ্জ তেল পাম্পের সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি বিআরটিসির বাস তার বহনকারী ইজিবাইককে ধাক্কা দেয়। কাপড় ব্যবসায়ী শাহীন রাস্তায় ছিটকে পড়ে গুরুতর আহত হন তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। স্ত্রী মাহফুজা শিলা বলেন ১০ দিন আগে ঢাকা থেকে তিনি তার পিতার বাড়িতে এসেছিলেন। মেয়ের জন্য তার স্বামীর মন খারাপ হলে ঢাকা থেকে নিতে আসেন শাহীন। অবশেষে শ্বশুরবাড়িতে পৌঁছানোর আগেই মৃত্যুর কোলে ঢলে পড়েন শাহীন। ফলে দেখা হলো না আর স্ত্রী ও শিশু কন্যার সাথে। ঝিনাইদাহ সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডাক্তার জেসমিন সুলতানা বলেন মাথায় আঘাত পাওয়ার কারণে তার ব্রেন হেমারেজ হয়েছে। এ কারণে দ্রুততার মৃত্যু হয়।


আরও খবর

৬ দোকান আগুনে পুড়ে ছাই

বুধবার ১৫ ফেব্রুয়ারী ২০২৩




বিরামপুরে প্রাইভেটকারের ধাক্কায় নিহত-১

প্রকাশিত:শনিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৪ মার্চ ২০২৩ | ১৪৫জন দেখেছেন
মোঃ সাইফুল ইসলাম

Image

মেভটাইমস অনলাইন ডেস্কঃ- 

দিনাজপুর বিরামপুরে প্রাইভেটকারের ধাক্কায় শামসুদ্দীন (৬৫) নামে একজন নিহত। 


আজ (২৫ ফেব্রুয়ারি) শনিবার সকাল ১১ টার দিকে বিরামপুর পৌরশহরের মির্জাপুর মোড় নামক স্থানে নিহত শামসুদ্দীন বাইসাইকেল যোগে রাস্তা পারাপারের সময় প্রাইভেটকার বাইসাইকেলকে ধাক্কা দিলে গুরুতর আহত হলে স্থানীয় লোকজন বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্মরত ডাক্তার প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য  রংপুর মেডিকেলে প্রেরণ করেন।


স্থানীয় ও পরিবার সূত্রে জানাযায়, নিহত শামসুদ্দীন (৬৫) বিরামপুর পৌরসভার ৯ নং ওয়ার্ডের মৃত আব্বাস উদ্দীনের ছেলে,নিহত শামসুদ্দীন রংপুর মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় বিকেল ৩ টায় ইন্তেকাল করেন।


বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত জানান,প্রাইভেটকারটি আটক করা হয়েছে, পরিবারের লোকজন অভিযোগ করলে আইন-আনুক ব্যাস্থা নেওয়া হবে।


আরও খবর

৬ দোকান আগুনে পুড়ে ছাই

বুধবার ১৫ ফেব্রুয়ারী ২০২৩